ভারতের বিপক্ষে সাকিব ওয়ানডে সিরিজে ফিরেছেন, দল ঘোষণা

প্রথম প্রকাশঃ নভেম্বর ২৪, ২০২২ সময়ঃ ৯:২৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:১২ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

আগামী মাসের শুরুতেই সিরিজ খেলতে বাংলাদেশে পা রাখবে অতিথি দল ভারত। স্বাগতিক দলে ইয়াসির আলী স্কোয়াডে জায়গা পেয়েছেন, আর বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম ও শরিফুল ইসলাম।

সাকিব আল হাসান ভারতের বিপক্ষে তাদের আসন্ন তিন ম্যাচের সিরিজের জন্য বাংলাদেশের ওয়ানডে দলে ফিরে এসেছেন। ঢাকায় মিরপুরের উইকেটে সিরিজের প্রথম ওডিআই মাঠে গড়াবে ৪ ডিসেম্বর। এই অলরাউন্ডার জুলাই-আগস্টে জিম্বাবুয়ে সফর থেকে সরে গিয়েছিলেন ছুটি নিয়ে।

মিডল অর্ডার ব্যাটার মোসাদ্দেক হোসেনের সাথে ইয়াসির আলীও দলে জায়গা পেয়েছেন। আর বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম সাকিবের ফেরার কারণে বাতিলের খাতায় পড়েছেন। এদিকে পেস বোলিং বিভাগে শরিফুল ইসলামকে বাদ দেওয়া হয়েছে, দলে এসেছেন পেসার এবাদত হোসেন। তিনি শরিফুলের পরিবর্তে জিম্বাবুয়েতে তৃতীয় ওয়ানডেতে অভিষেক করেছিলেন।

শরিফুল প্রথম দুটি ওয়ানডেতে একটি কঠিন সময় পার করেছেন। ১৭.৪ ওভারে ১৩৪ রান দিয়ে মাত্র একটি উইকেট তুলেছিলেন। মোসাদ্দেক সেই সফরে শুধুমাত্র একটি ওডিআই খেলেছেন, এবং ব্যাট করতে পারেননি, কিন্তু তারপর থেকে টি-টোয়েন্টিতে শেষ দিকে বা চরম সময়ে খেলতে নেমেছেন। সাম্প্রতিক টি-টোয়েন্টি বিশ্বকাপে চারটি ব্যাক-টু-ব্যাক একক-অঙ্কের স্কোর নিয়ে তিনি বিশ্বকাপ শেষ করেছেন।

বিসিবি যে স্কোয়াড ঘোষণা করেছে তাতে পরিবর্তনের কোনো কারণ উল্লেখ করা হয়নি। তবে দলে নাসুম আহমেদ ও সাকিব ছাড়া তৃতীয় বাঁহাতি স্পিনারের জায়গা নেই।

বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, আনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী চৌধুরী, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদুল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, কাজী নুরুল হাসান সোহান।

সূত্র : বিসিবি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G